খবর সোজাসুজি

চোখে চোখ রেখে কথা বলে !!!
Khabor Sojasuji Logo_200x120
চোখে চোখ রেখে কথা বলে !!!

ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবি জানিয়ে পুলিশ সুপারের কাছে ডেপুটেশন দিল আইজেএ

ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে সরব ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন,পুলিশ সুপারকে দেওয়া হল ডেপুটেশন

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান : ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে সরব ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা কমিটি।পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপারের কাছে আজ আইজেএ’র পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে ভুয়ো প্রেস লেখা গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবি জানিয়ে দেওয়া হল ডেপুটেশন।আইজেএ’র পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত কয়েক বছর ধরেই বর্ধমান জেলায় যথেচ্ছ আকারে ভুয়ো প্রেস লেখা গাড়ি বেড়েছে। দেখা যাচ্ছে চারচাকা বা দু’চাকায় প্রেস লিখে সুযোগ সুবিধা নিচ্ছে কিছু ভুয়ো মানুষ।বর্ধমানে সাংবাদিকদের যা সংখ্যা তার চেয়ে অনেক বেশি এইসব গাড়ির সংখ্যা।এতে সমস্যায় পড়ে প্রশাসনও। প্রেস লেখা গাড়ি চেপে অসামাজিক কাজ করে ধরা পড়ার ঘটনাও ঘটেছে। এতে সাংবাদিকতার পেশার অমর্যাদা হচ্ছে।

আইজেএ’র নেতৃত্বের সাথে আলোচনার পর পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার আমনদীপ সহমত পোষণ করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি জানান,জেলাশাসক এবং তথ্য সংস্কৃতি আধিকারিকের সাথে তিনি বিষয়টি নিয়ে আলোচনা করে পদক্ষেপ নেবেন। শতবর্ষ প্রাচীন সাংবাদিকদের বৃহত্তম সংগঠন ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন – এর পক্ষ থেকে জানানো হয়েছে, সরকার অনুমোদিত এবং প্রকৃত সাংবাদিক ছাড়া কেউ প্রেস ব্যবহার করবেন না। ডিজিটাল মিডিয়া তাদের আলাদা স্টিকার ব্যবহার করুক।জেলার প্রতিটি পত্র পত্রিকার সর্বাধিক পাঁচজনকে পরিচয়পত্র গাড়ির জন্য দেওয়ার দাবিও জানান তারা। আজকের এই ডেপুটেশনে উপস্থিত ছিলেন ইন্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বার তারকনাথ রায়, ন্যাশনাল কাউন্সিল মেম্বার জগন্নাথ ভৌমিক,রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান ও জয়ন্ত দত্ত,আইজেএ’র পূর্ব বর্ধমান জেলা কমিটির সভাপতি স্বপন মুখার্জি, সাধারণ সম্পাদক অরূপ লাহা সহ জেলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। জানা গেছে,জেলা জুড়ে দু’চাকা ও চার চাকার গাড়িতে ভুয়ো প্রেস স্টিকার লাগানোর এই অভ্যাস মাথাব্যথা হয়ে দাঁড়াচ্ছিল সব পক্ষেরই।এবারেই প্রথম সাংবাদিকরা নিজেরাই এই বিশৃঙ্খল অবস্থার বিরুদ্ধে সরব হলেন।

Share this on social media

Facebook
Twitter
Email
WhatsApp
Telegram
Pinterest

Recent Posts